চাকরি প্রত্যাশীদের সক্ষমতা বৃদ্ধিতে ববিতে কর্মশালা

Share to Social network.
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

চাকরি প্রত্যাশীদের সক্ষমতা বৃদ্ধিতে বিশেষ এক কর্মশালার আয়োজন করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব। আগামী ১৩ জুলাই ‘বি দ্যা ইউ অফ ইউরসেলফ’ (Be the You of yourself) নামক এ কর্মশালায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীসহ বরিশালের অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের স্নাতক ও স্নাতকোত্তর অধ্যয়নরত শিক্ষার্থীরা অংশ নিতে পারবেন।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ সীপাহি মোস্তফা কামাল একাডেমিক ভবনের ৫ম তলায় কীর্তনখোলা হলে এ কর্মশালার আয়োজন করা হয়েছে।

কর্মশালায় নিজের ব্যক্তিসত্তার সঙ্গে মিলিয়ে সঠিক চাকরি নির্বাচন, কিভাবে চাকরির জন্য প্রস্তুতি নিতে হয়, কিভাবে সোশাল নেটওয়ার্ক ব্যবহার করে চাকরি দাতার সঙ্গে যোগাযোগ করতে হয়, চাকরি দাতা এবং চাকরি প্রার্থীর মধ্যে দূরত্ব কিভাবে কমানো যায়, সরাসরি ভাইভা অনুশীলন, ভাইভা কৌশল, চাকরিতে অংশগ্রহণের বাধা ও এসব বাধা থেকে উত্তরণের উপায় নিয়ে আলোচনা করা হবে।

এছাড়াও কার্যকরী যোগাযোগ দক্ষতা কিভাবে চাকরি প্রত্যাশীদের সাক্ষাতকারে সহায়তা করে এবং প্রার্থীদের বর্তমান সময়ে সেরা প্রতিষ্ঠানগুলোতে চাকরি পেতে সহায়তা করবে এমন যুগোপযোগী দক্ষতা বৃদ্ধির বিষয়েও সেখানে আলোচনা করা হবে।

এমনকি অনলাইন নেটওয়ার্কিংয়ের কলাকৌশল, অনলাইন নেটওয়ার্কিংয়ের মাধ্যমে চাকরিদাতাদের সঙ্গে যোগাযোগ, চাকরি দাতা এবং চাকরি প্রার্থীর মধ্যে দূরত্ব হ্রাসকরণ, চাকরির ক্ষেত্রে অনলাইন নেটওয়ার্কিংয়ের ব্যবহার, কার্যকরী যোগাযোগ ক্ষমতা, সরাসরি ভাইভা অনুশীলন ও ভাইভা কৌশল নিয়েও কর্মশালায় বিষদ আলোচনা হবে।

কর্মশালায় বক্তা হিসেবে বাংলাদেশ পারফেট্টি ভ্যান মেলি প্রা. লি. এর সহযোগী ব্যবস্থাপক ও বাংলাদেশ এফএমসিজি এইচআর সোসাইটর প্রতিষ্ঠাতা সভাপতি রাশেদুল হাসনাত রাশেদ, প্রাণ-আরএফএল গ্রুপের সহকারী ব্যবস্থাপক (এইচআর) ও বাংলাদেশ এফএমজি এইচআর সোসাইটির জয়েন্ট সেক্রেটারি কাইউম ইসলাম সোহেল ও সিটি গ্রুপের এইচআর ব্যবস্থাপক ও বাংলাদেশ এফএমজি এইচআর সোসাইটির জেনারেল সেক্রেটারি মো. তাবসির রাজিব উপস্থিত থাকবেন।

এছাড়াও বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. একেএম মাহবুব হাসান ও বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের (বিইউসিসি) উপদেষ্টা ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মো. সাখাওয়াত হোসেন উপস্থিত থাকবেন।

কর্মশালায় মিডিয়া পার্টনার থাকবে অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কম এবং নলেজ পার্টনার হিসেবে থাকবে জাগো জবস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *