অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার পেলেন ঢাবি’র ১২ শিক্ষার্থী

0
36

জনবার্তা ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৫ সালের বিএসএস (সম্মান) পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় ১২জন মেধাবী শিক্ষার্থীকে ‘অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার’ প্রদান করা হয়েছে।

মঙ্গলবার আরসি মজুমদার মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে এ পুরস্কারের অর্থ চেক কৃতী শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়। এতে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।
গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে ‘অধ্যাপক সিতারা পারভীন স্মারক বক্তৃতা’ প্রদান করেন পরিবেশ ও মানবাধিকার কর্মী ফিলিপ গাইন। ধন্যবাদ জ্ঞাপন করেন অধ্যাপক ড. আহাদুজ্জামান মোহাম্মদ আলী।
পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- মনিরা বেগম, নুজায়রা তারান্নুম, মালিহা তাবাসসুম, তানজিনা তানিন, আলী আহসান, এমরান হোসেন, মো: আশরাফুল গনি, মেহেদী হাসান, মাহমুদুল হাসান, মো: জাহিদ-ই-হাসান, বাপ্পী কুমার পাল ও শামীমা সুলতানা।
সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে গণ-সচেতনতা সৃষ্টির ক্ষেত্রে মেধাবী শিক্ষার্থীদের অগ্রণী ভূমিকা পালনের আহ্বান জানিয়ে উপাচার্য বলেন, শান্তিপূর্ণ ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে নতুন প্রজন্মকে অবশ্যই সৎ, দেশপ্রেমিক এবং নৈতিক ও মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হতে হবে।
প্রয়াত অধ্যাপক সিতারা পারভীনের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে তিনি বলেন, সিতারা পারভীন ছিলেন অত্যন্ত মেধাবী, নিষ্ঠাবান ও আদর্শ শিক্ষক। তার আদর্শ অনুসরণ করে আলোকিত সমাজ গঠনে নিরলসভাবে কাজ করার জন্যও তিনি পুরস্কারপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের প্রতি আহ্বান জানান।
সাবেক প্রেসিডেন্ট বিচারপতি শাহাবুদ্দীন আহমদের কন্যা এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক আহাদুজ্জামান মোহাম্মদ আলীর স্ত্রী অধ্যাপক সিতারা পারভীন ২০০৫ সালের ২৩ জুন যুক্তরাষ্ট্রে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন।

(জনবার্তা/মেহেদী হাসান)

প্রতি মুহুর্তের খবর পেতে www.jonobarta.com

LEAVE A REPLY