আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ২৫, আটক ৮

0
85

শরীয়তপুর : আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শরীয়তপুরের জাজিরায় স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২৫ জন আহত হয়েছেন। আহতদের জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গুরুতর আহত ৩ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে জাজিরা থানা পুলিশ ৮ জনকে আটক করেছে।

শনিবার দুপুরে সংঘর্ষের সময় প্রায় অর্ধশতাধিক ককটেলের বিস্ফোরণ ঘটে। সে সময় প্রতিপক্ষের লোকেরা দুটি ঘর ভাংচুর করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ সর্টগানের ৬ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। এ নিয়ে দু’গ্রুপের মধ্যে উত্তজনা বিরাজ করায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আহত জাফর বেপারী, নবুয়াত বেপারী, জাজিরা থানা ও স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে শরীয়তপুর জেলার জাজিরা পৌরসভার টিএনটি মোড় বাজার বণিক সমিতির সভাপতি ও আওয়ামী লীগ সমর্থক আব্দুস সাত্তার বেপারী এবং জাজিরা উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আবু ফকিরের মধ্যে টিএনটি মোড় বাজার বণিক সমিতি নিয়ে বিরোধ চলে আসছিল। এ নিয়ে আবু ফকির ও সাত্তার বেপারীর মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতি হয়। সে সময় সাত্তার বেপারীর ছেলে হৃদয় এগিয়ে গেলে রড দিয়ে মাথায় আঘাত করে গুরুতর জখম করা হয়। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে দুই গ্রুপের সমর্থকরা দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষে জড়িয়ে পড়ে।

সংঘর্ষের সময় সংঘর্ষকারীরা অর্ধ শতাধিক ককটেল বোমার বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করে এবং সংঘর্ষে রেহানা বেগম, জহির, সুমন, হৃদয়, জাফর, নবুয়াত সেলিম, রানা, জিয়া, সোহেল বেপারী, ফজল ফকির আবু ফকির, বাদশা ঢালী, সোনা মিয়া ফকিরসহ উভয় গ্রুপের অন্তত ২৫ জন আহত হয়েছেন।

জাজিরা উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আবু ফকির বলেন, ‘আমার সর্মথক মোবারক বেপারী সকালে বাজারে সার কিনতে গেলে তাকে টিএনটি মোড় বাজার বণিক সমিতির সভাপতি সাত্তার বেপারী অকথ্য ভাষায় গালিগালাজ করে। আমি তার কাছে বিষয়টি জানতে গেলে কথা কাটাকাটির এক পর্যায়ে লোহার রড দিয়ে আমাকে আঘাত করে। পরে তারা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আমাদের উপর হামলা চালায়। এ নিয়ে সংঘর্ষ বাঁধে।’

জাজিরা পৌরসভার টিএনটি মোড় বাজার বণিক সমিতির সভাপতি ও আওয়ামী লীগ সমর্থক আব্দুস সাত্তার বেপারী বলেন, “বাজারের কমিটি নিয়ে শুক্রবার রাতে বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক আতাউর রহমান মুকুলের দোকানে বসা হয়। সেখানে নতুন কমিটি গঠন করা নিয়ে কথা হয়েছে। আজ শনিবার সকালে আমি দোকানে যাওয়ার পর আবু ফকির বলে, ‘আমি যেভাবে বলি, সেভাইে কমিটি হবে’ এ কথা বলেই আমার ওপর হামলা করে। আমার ছেলে এগিয়ে গেলে তাকে লোহার রড দিয়ে পিটিয়ে মাথা ফাটিয়ে ফেলে। পরে তারা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আমার বাড়ি-ঘরে হামলা চালায়।”

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত মো. এনামুল হক বলেন, ‘টিএনটি মোড় বাজার বণিক সমিতির আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে উভয় গ্রুপের কয়েকজন আহত হয়। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৬ রাউন্ড সর্টগানের ফাঁকাগুলি ছুড়ি।’

এ ঘটনায় আটজনকে আটক করা হয়েছে বলেও জানান তিনি।

LEAVE A REPLY