হিজলায় মোমের আলো জ্বালিয়ে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত

0
120

কাজী মঈনুল আলম, হিজলা (বরিশাল) প্রতিনিধী ঃ বরিশালের হিজলা উপজেলার হিজলা ডিগ্রী কলেজের এইচএসসি পরীক্ষায় বিসিডি কেন্দ্রের ২৪/০৪/২০১৭ ইং তারিখের

পদার্থ বিজ্ঞান ও ব্যবসায় সংগঠন পরীক্ষা সকাল ১০ টায় নিয়মমাফিক অনুষ্ঠিত হতে থাকে। বিগত কয়েকদিনের আবহাওয়ার বৈরীতার মত আজকেও সকাল ১১ টার দিকে কালমেঘে ঢ়েকে আসে চারিদিক। অন্ধকারে ছেয়ে যায় অল্পক্ষনের মধ্যেই। ১২ টার দিকে বজ্রসহ ঝড়োহাওয়া বইতে থাকে। তখন পরীক্ষার্থীরা প্রশ্ন ও নিজের খাতা দেখতে না পাওয়ায় দ্রুত মোমের অনুরোধ জানায়। কর্তৃপক্ষ মোমের ব্যবস্থা করলেও আবহাওয়ার কোন উন্নতি না ঘটায় এবং দমকা হাওয়া বইতে থাকায় জানালা-দড়জা আটকে দিতে হয়। তখন প্রতি বেঞ্চে একটির বদলে দুইটি করে মোম জ্বালিয়ে পরীক্ষা দিতে দেখা যায়। দু-এক জায়গায় টিনের চালা দিয়ে পানি পরতে থাকে । তবে কোন বিঘ্ন ছাড়াই কর্তৃপক্ষের সর্বাত্মক সহযোগীতায় নির্ধারিত সময়েই পরীক্ষা সম্পন্ন হয়।

গত বুধবার থেকে আবহাওয়ার কোন উন্নতিই হচ্ছে না। এলাকায় সয়াবিন, তিল- তিসি, মুগ, ও মরিচের মারাত্মক ক্ষতি হওয়ায় কৃষকের মাথায় হাত। অনেকে বিলাপ করছেন, “আমরা মারা গেলাম” । অনেতে এনজিও থেকে লোন নিয়ে ফসল করেছেন এখন কিভাবে পরিশোধ করবেন তা নিয়ে হাহুতাশ করছেন। ইতিমধ্যে বজ্রপাতে ৪ জন নিহত ও বেশ কয়েকজন আহত হবার খবর পাওয়া যায়। বয়স্করা বৈশাখ মাসে এমন আবহাওয়া অনেকেই দেখেননি বলে মন্তব্য করেছেন।

LEAVE A REPLY