সরকারি গুদাম থেকে পাচারকৃত ২ ট্রাক গম উদ্ধার

0
40

 জেলা প্রতিনিধি  পাবনার ভাঙ্গুড়ায় সরকারি খাদ্য গুদাম থেকে পাচার করা ৪শ বস্তা গম উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার বিকালে  উপজেলা নির্বাহী অফিসার এসব খাদ্য জব্দ করে সরকারের হেফাজতে দিয়েছেন। পাচারের অভিযোগে পুলিশ ভারপ্রাপ্ত গুদাম কর্মকর্তা পরিতোষ কুমারকে আটক করেছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, এসব খাদ্য গুদাম থেকে লোড নিয়ে পাশ্ববর্তী ফরিদপুর থানায় বিক্রির উদ্দেশ্যে দুটি মিনি ট্রাকে করে নিয়ে যাওয়া হচ্ছিল। গোপন সূত্রে খবর পেয়ে এগুলো আটক করা হয়। জানা গেছে, একটি সিন্ডিকেটের মাধ্যমে গুদাম কর্মকর্তা পরিতোষ কুমার দীর্ঘদিন ধরে সরকারের গুদাম থেকে খাদ্য পাচার করে আসছে। একজন ব্যবসায়ী জানান ঐ কর্মকর্তা প্রায়ই উৎকৃষ্ট মানের খাদ্য পাচার করে বিনিময়ে পচা বা নিম্নমানের খাদ্য গুদামে পুনঃলোড করেন।
জানা গেছে, গত সোমবার রাতের আঁধারে জনৈক ব্যবসায়ীর এক ট্রাক অখাদ্য চাউল নিয়ে গুদাম থেকে উৎকৃষ্ট মানের সমপরিমান চাউল সরবরাহ করা হয়। এই আভিযোগের প্রেক্ষিতে ইউএনও মোঃ শামছুল আলম এর নেতৃত্বে মঙ্গলবার সন্ধ্যায় গুদামে অনুসন্ধান চালিয়ে ৩৫০ বস্তা পচা চাউলের সন্ধান মিলেছে বলে পুলিশের এসআই জাহিদ জানিয়েছেন। ধান ক্রয়ের ক্ষেত্রেও ঐ কর্মকর্তার বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। কৃষকরা জানান সিন্ডিকেটের সদস্য ব্যতীত গুদামে কেউ ধান দিতে পারেনি। এভাবে চলতি ক্রয় মৌসুমে ভাঙ্গুড়া খাদ্য গুদামকে ঘিরে কর্মকর্তা পরিতোষ কুমারের বিরুদ্ধে কোটি টাকার দুর্নীতির সন্ধান মিলেছে। পুলিশ গুদামের ক্রয় সংক্রান্ত কাগজপত্র জব্দ করেছে এবং চারটি গুদাম সীল করে দিয়েছে। ইউএনও মোঃ শামছুল আলম জানান, গুদাম কর্মকর্তার বিরুদ্ধে নানা অনিয়ম ও দুনীতির প্রাথমিক প্রমান পাওয়ায় থানায় তার বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

(জনবার্তা ডট কম)

প্রতি মুহুর্তের খবর পেতে www.jonobarta.com

LEAVE A REPLY