বন্যার্তদের পাশে না থেকে বিদেশে বিএনপি নেত্রী : মায়া

0
57

বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে না থেকে বিএনপির নেত্রী খালেদা জিয়া বিদেশে রয়েছেন বলে সমালোচনা করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

এছাড়া তিনি বিএনপিকে ফাঁকা আওয়াজ না দিয়ে প্রয়োজনে সরকারের কাছ থেকে ত্রাণ সামগ্রী নিয়ে বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে আহ্বান জানান।

উত্তরাঞ্চলের বন্যা পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার সচিবালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান মন্ত্রী। এ সময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব শাহ কামাল উপস্থিত ছিলেন।

ত্রাণমন্ত্রী বলেন, দেশের বন্যা পরিস্থিতি নিয়ে জেলা প্রশাসন, সংবাদকর্মী ও জনপ্রতিনিধিরা রাতদিন কাজ করছেন। আওয়ামী লীগের শীর্ষ নেতারা বন্যাপ্লাবিত এলাকা পরিদর্শন করে ত্রাণ বিতরণ করেছেন। এ জন্য আমি সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই।

তিনি বলেন, এখানে একটি বিষয় উল্লেখ করতে হয়, বন্যায় অসহায় মানুষদের সাহায্য করা নিয়ে বিভিন্ন মহল থেকে ফাঁকা আওয়াজ দেয়া হয়েছে। খালেদা জিয়া বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ দূরে থাকুক, এখন বিদেশে পাড়ি জমিয়েছেন। আর ওনার মহাসচিব ঢাকায় বসে বড় বড় কথা বলছেন।

মন্ত্রী বলেন, আমি তাদের উদ্দেশে বলব, ফাঁকা আওয়াজ না দিয়ে অসহায় মানুষদের পাশে এসে দাঁড়ান। আপনাদের সামর্থ্য না থাকলে আমাদের কাছ থেকে ত্রাণ সামগ্রী নিয়ে যান।

সংবাদ কর্মীদের উদ্দেশে তিনি বলেন, বন্যা পরিস্থিতি গণমাধ্যমে তুলে ধরে আপনারা দেশের মানুষের দুঃখ-দুর্দশা লাঘবে যথেষ্ঠ ভূমিকা পালন করছেন। এ জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আমি আপনাদের ধন্যবাদ জানাই।

বস্তুনিষ্ঠ প্রতিটি প্রতিবেদন প্রয়োজনীয় সিদ্ধান্ত নিতে আমাদের সাহায্য করেছে বলেও মন্তব্য করেন মন্ত্রী।

LEAVE A REPLY