নকল, ভেজাল ও প্রতারনা প্রতিরোধে বাজারে স্থায়ী মনিটরিং এর ব্যবস্থা করতে হবে……….ফিরোজ আলম সুমন

0
496

 

মোঃ উজ্জল হোসেনঃ-
০২/০৮/২০১৭ইং বুধবার সকাল ১০ ঘটিকায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সেমিনার কক্ষে কর্মকর্তাদের সাথে বাংলাদেশ কনজুমার রাইটস সোসাইটির ৬০ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দলের সাথে মত বিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের কার্যক্রম, প্রতারনা, নকল, ভেজাল প্রতিরোধে করনীয় ও ভোক্তা অধিকার আইন ২০০৯ নিয়ে বিস্তারিত আলোচনা করেন ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের পরিচালক (যুগ্ন সচিব) ড. মোঃ শাহাদাৎ হোসেন।

66666666666

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কনজুমার রাইটস সোসাইটি (বিসিআরএস) এর পরিচালক ও কো-চেয়ারম্যান, ষ্টান্ডার্ড কমিটি অন টুরিজম-এফবিসিসিআই জনাব ফিরোম আলম সুমন। আলোচনা সভায় তিনি নকল, ভেজাল ও প্রতারনা প্রতিরোধের বিষয়ে গুরুত্বপুর্ন পরামর্শ প্রদান করেন। তিনি বলেন স্থায়ীভাবে নকল, ভেজাল ও প্রতারনা প্রতিরোধে স্থায়ভাবে বাজারে মনিটরিং ব্যবস্থা করতে হবে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরসহ সকলকে সম্মিলিতভাবে উদ্দোগ গ্রহন করলে এগুলো প্রতিরোধ করা সম্ভব। উক্ত আলোচনা সভায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের প্রধান কার্য্যালয় ও ঢাকা বিভাগীয় কার্য্যালয়ের একাধিক কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সভায় বাংলাদেশ কনজুমার রাইটস সোসাইটি (বিসিআরএস) এর কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন- সংস্থার মাননীয় উপদেষ্টা- বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এনামুল হক, চেয়ারম্যান- মোঃ সামসুল হক, নির্বাহী পরিচালক- মোঃ মাহাবুর আলম শেখ, পরিচালক- ফিরোজ আলম সুমন, ঢাকা বিভাগীয় সভাপতি- খন্দকার সাইফুল ইসলাম সজল, চট্রগাম বিভাগীয় সভাপতি-মোঃ শাহাব উদ্দিন, খুলনা বিভাগীয় সভাপতি- মোঃ শাহাদাৎ হোসেন শাওন। আরো উপস্থিত ছিলেন- মোঃ ওসমান গনি, আবুল খায়ের খান, জামাল চৌধুরী বিপ্লব, মোসাঃ ফিরোজা নাজমীন, লিপি খানম, এ্যাড.জিন্নাতুল ইসলাম , আঃ সোবাহান খান, মোঃ সাইফুজ্জামান লায়েব, মোঃ উজ্জল হোসেন, মোঃ আরিফ হোসেন জুয়েল, এ.আর আবুল হাসেম, কানিজ ইসলাম রুমা, এম. ওয়াহিদুল আলম চৌধুরী, আদির মোঃ সরফরাজ চৌধুরী, এজহারুল ইসলাম, মশিউর রহমান পাপ্পু, প্রমুখ।

LEAVE A REPLY