রাজনীতির শক্তি জনগণ : সেরনিয়াবাদ আশিক আব্দুল্লাহ্

0
22

News-5-1কমল (পূলক)ঃ

মানুষের বিশ্বাস – আস্তা অর্জনের চেয়ে রাজনীতিকের জীবণের বড় প্রাপ্তি আর কিছু হয় না। রাজনীতির শক্তি জনগণ – যেহেতু জনগণ সকল ক্ষমতার উৎস, তাই প্রত্যেক রাজনীতিকের মধ্যে জনগণকে সু -সম্পর্ক বজায় রেখেই দেশ পরিচালনা করতে হবে। বাংলাদেশের একটি ঐতিহ্যবাহী রাজনৈতিক পরিবারে জন্ম গ্রহন করেন সেরনিয়াবাদ আশিক আব্দুল্লাহ। মানুষকে ভালাবাসার আনন্দ আমি আমার পিতা (পার্বত্য) শান্তি চুক্তির রূপকার, সাবেক চিফ হুইপ বরিশাল জেলা আওয়ামী- লীগের সম্মানিত সভাপতি জননেতা আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ্ (এম.পি) কাছ থেকে শিখেছি।

সাধারণ মানুষের পাশে থেকেই সুখ – দুঃখ ভাগাভাগি করে ভালবাসার তাগিদেই ছোট বেলা থেকেই ধর্মীয় অনুশাসন পালন করেই অসম্প্রদায়িক প্রগতিশীল চেতণায় পথচলা শুরু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ থেকেই আমি রাজনীতির সঙ্গে জরিত রয়েছি। নির্বাচন নিয়ে জানতে চাইলে বলেন – বিচার বিভাগ, আইন বিভাগ, নির্বাহী বিভাগ সরকারের তিনটি স্তম্ভ এবং সাংগঠনিক প্রতিষ্ঠান যা নিজ নিজ গতিতে চলছে। নির্বাচন কমিশন স্বধীন। অতএব, জনগণের মতামত প্রতিষ্ঠা করার জন্য, দেশে গনতন্ত্র প্রতিষ্ঠিত করার জন্য সব দলের অংশগ্রহনের একাদশ জাতীয় নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ।

বরিশালে নির্বাচনের লড়াইয়ের সুযোগ হলে এবারও আওয়ামী- লীগ জয় লাভ করতে সক্ষম হবে। সাধারণ মানুষ এবারও ভোটের মাধ্যেমে আওয়ামী- লীগকে জয় লাভ করবে, গৌরনদীর জনসাধারণ মনে করেন সেরনিয়াবাদ আশিক আব্দুল্লাহ্ যে নেতৃত্ব দেয়ার যোগ্যতা রাখেন তা ইতিমধ্যেই প্রমানিত করতে সক্ষম হয়েছেন। অন্য দিকে টেলিভিশন বির্তাকিক, সাংবাদিক, কলামিষ্ট, মিডিয়াবান্ধব সমাজকল্যান ব্যক্তিসহ অনেকেই মনে করেন সুষ্ঠ দ্বারার সফল রাজনীতি বরিশালে বিদ্যমান আছে এমনটা প্রত্যাশা ও সকল শ্রেনির জনগণ।

LEAVE A REPLY