এবারের বিপিএলে থাকছে যেসব নতুন নিয়ম

0
255

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে আগেই পরিবর্তন এসেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সূচিতে। চলতি বছরের অক্টোবরের পরিবর্তে বিপিএলের ষষ্ঠ আসর অনুষ্ঠিত হতে যাচ্ছে ২০১৯ সালের জানুয়ারিতে। সময়ের পাশাপাশি ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই ঘরোয়া টি-টোয়েন্টি লিগেও এসেছে বেশ কিছু পরিবর্তন।

১ সেপ্টেম্বর, শনিবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এমনটাই জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক। একই সঙ্গে বিপিএলের ষষ্ঠ আসর আয়োজনের সম্ভাব্য তারিখ ও প্লেয়ার ড্রাফটের তারিখও ঘোষণা করেছেন তিনি।

ফ্যাঞ্চাইজিদের সঙ্গে বৈঠক শেষে ইসমাইল হায়দার মল্লিক বলেন, ‘আজকে আমরা ফ্র্যাঞ্চাইজিদের নিয়ে বসেছিলাম। ৫ জানুয়ারি থেকে বিপিএল শুরু করব। পাঁচ জানুয়ারির তারিখ বড়জোর একদিন এগোতে পারে। প্লেয়ার ড্রাফট হবে ২৫ অক্টোবর। এ কারণে আমরা কিছু সিদ্ধান্তও চূড়ান্ত করলাম। বিপিএল পরিচালনা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন সোহেল ভাই (শেখ সোহেল)।’

চলতি বছরের এপ্রিলে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছিলেন, বিপিএলের আগামী আসরেই যুক্ত হচ্ছে এলইডি স্টাম্প ও স্পাইডার ক্যাম। ইসমাইল হায়দার জানালেন, এলইডি স্টাম্প ও স্পাইডার ক্যামের পাশাপাশি ডিসিশন রিভিউ সিস্টেমও (ডিআরএস) যুক্ত হচ্ছে বিপিএলে।

ref- priyo.com

LEAVE A REPLY