মানবাধিকার প্রতিষ্ঠায় সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে-আলহাজ্ব শফিউল আলম বাবু

0
301

নিজস্ব সংবাদদাতা:
মানবাধিকার প্রতিষ্ঠায় সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহব্বান জানান আর্ন্তর্জাতিক মানবাধিকার সংগঠন লিগাল এইড এন্ড হিউম্যান ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর কেন্দ্রীয় পরিচালক- আলহাজ্ব শফিউল আলম বাবু। আর্ন্তর্জাতিক মানবাধিকার সংগঠন লিগাল এইড এন্ড হিউম্যান ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর এক আলোচনা সভা অদ্য দুপুর সাড়ে ১২টায় মুরাদপুরস্থ হোটেল জামানে অনুষ্ঠিত হয়।

babu-2

অনুষ্ঠানে সভাপতিত্বে করেন সাংবাদিক খোরশেদ আলম। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লিগাল এইড এন্ড হিউম্যান ডেভলপমেন্ট ফাউন্ডেশনের পরিচালক মানবাধিকার কর্মী আলহাজ্ব শফিউল আলম বাবু। বিশেষ অতিথি ছিলেন কর আইনজীবি মো: সালাহ উদ্দিন, মেজবাহ উদ্দিন হাসান, সাংবাদিক ও মানবাধিকার কর্মী মুহাম্মদ আখতার হোসাইন, এডভোকেট চৌধুরী খালিদ বিন সরওয়ার, এডভোকেট রিংকু দত্ত। বক্তব্য রাখেন শফিউল আজম, মীর মেহেদী, বাপ্পা চৌধুরী, মুজিবুল আলম চৌধুরী, হারুনুর রশীদ, মো: খোকন, শাহাদাত উল্লাহ, আহমদ উল্লাহ, মিনহাজুল ইসলাম, রেজাউল করীম প্রমুখ। মানবাধিক বিষয়ে বক্তব্য রাখতে গিয়ে প্রধান অতিথি শফিউল আলম বাবু বলেন, ‘হে বিশ্ববাসী সুন্দর এই পৃথিবীতে শান্তিতে বাঁচতে দাও’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে দীর্ঘদিন ইতালীসহ বিশ্বের গুরুত্বপূর্ণ দেশে মানবাধিকার নিয়ে করে আসছে লিগাল এইড এন্ড হিউম্যান ডেভলপমেন্ট ফাউন্ডেশন। ২০১৮ সালে বাংলাদেশেও একই লক্ষ্যকে সামনে রেখে লিগাল এইড এন্ড হিউম্যান ডেভলপমেন্ট ফাউন্ডেশন তার যাত্রা শুরু করে বিভিন্ন জেলায় সফলভাবে মানবাধিকারের কাজ করে চলছে। তিনি বলেন, বাংলাদেশ সরকারের এনজিও ব্যুরোর অনুমোদনের পর থেকে এই সংগঠন দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের অধিকার প্রতিষ্ঠায় অগ্রণি ভূমিকা পালন করে যাচ্ছে। তিনি আরো বলেন, চট্টগ্রামেও এই সংগঠনের মাধ্যমে অধিকার বঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে এই সংগঠন বদ্ধ পরিকর।
বক্তারা বলেন, মানুষের অধিকার রক্ষার জন্য প্রত্যেকেই স্ব স্ব অবস্থান থেকে প্রতিদিন একটি করে কাজ করলে দেশে আর কোর মানুষের অধিকার হরণ কবে না। সকলেই তাদের অধিকার ফিরিয়ে পাবে। মানবাধিকার প্রতিষ্ঠায় প্রত্যেককে স্ব স্ব জায়গায় ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য বক্তারা আহবান জানান।

LEAVE A REPLY