কামরাঙ্গীরচরে সাংবাদিকের ওপর হামলা, সংবাদিকদের নিন্দা

0
206

নিজস্ব সংবাদদাতাঃ ঢাকার কামরাঙ্গীরচরে দৈনিক নব জীবন পত্রিকার বার্তা সম্পাদক সাংবাদিক জিন্নাতুল ইসলাম এর ওপর পেশাগত দায়িত্ব পালনের সময় হামলা করা হয়েছে।  হামলায় গুরুতর রক্তাত্ব ও জখম হন সাংবাদিক জিন্নাতুল ইসলাম।   হামলার বিষয়ে সাংবাদিক জিন্নাতুল ইসলাম বলেন- কামরাঙ্গীরচর এলাকায় সন্ত্রাসী আফজাল ও ফারুক বিভিন্ন অপকর্ম করে বেড়ায়, তার অত্যাচারে এলাকাবাসী অতিষ্ট।  এবিষয়ে খবর পেয়ে বিষয়টি পত্রিকায় প্রকাশের জন্য ঘটনার সত্যতা যাচাই করার চেষ্টা করি।   বিষয়টি জানতে পেরে সন্ত্রসী ফারুক ও তার গুপের লোকজন নিয়ে ১৩/১১/২০১৯ইং ৯. ০০ ঘটিকায় সন্ত্রাসী আফজাল, ফারুক ও তার গুপের সদস্যরা অতর্কিত হামলা চালিয়ে রক্তাক্ত যখম করে চলে যায়।

ঘটনাসুত্রে যানা যায়- সাংবাদিক জিন্নাতুল ইসলাম বাবু হামলাকারী আফজালের ছবি তোলেন। তৎক্ষনাৎ , তিনি ক্ষিপ্র গতিতে চড়াও হন সাংবাদিকের উপর। এমনকি, তখন উচ্চস্বরে অশ্লীল ভাষায় সাংবাদিককে বলেন। তুই কিসের সাংবাদিক? তুই ছবি তুলে কি করবি? এর আগেও অনেক ছবি তুলেছিস! আমার কিছুই করতে পারলিনা। এসব কথা বলতে বলতেই সাংবাদিকের গায়ে আঘাত করেন। সাংবাদিক জিন্নাতুল ইসলাম বাবু তখন নিজেকে নিরাপদে রাখতে প্রতিহত করার চেষ্টা করেন। কিন্তু,  আফজালের সাঙ্গপান্গ ইটাবালু ফারুক ও আফসার অতর্কিত হামলা করেন।

জানা যায়, সাংবাদিক জিন্নাতুল ইসলাম বাবুকে আহত অবস্থায় উদ্ধার করে আশেপাশের লোকজন তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। হামলায় তার নাকের হাড় ভেঙ্গে যায়।

500000

সাংবাদিক জিন্নাতুল ইসলাম এর ওপর হামলার বিষয়ে তীব্র প্রতিবাদ জানিয়েছে সাংবাদিকবৃন্দ এবং দ্রত হামলাকারী সন্ত্রাসীদের আইনের আওতায় এনে বিচার নিশ্চিত করার দাবী জানিয়েছে সাংবাদিক মহল।   সাংবাদিক জিন্নাতুল ইসলাম এর ওপর হামলার বিষয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সাংবাদিক সম্মেলন করার প্রস্ততি চলছে।   রিপোর্ট লেখা পর্যন্ত মামলার প্রস্ততি চলছে।

LEAVE A REPLY