পশ্চিমবঙ্গে নতুন সংগঠন ‘আওয়াজ’

0
19

ভারতের পশ্চিমবঙ্গে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আওয়াজ তুলতে গঠিত হয়েছে নতুন সংগঠন ‘আওয়াজ’। এই সংগঠনের আহ্বায়ক করা হয়েছে পশ্চিমবঙ্গ বিধানসভার সাবেক স্পিকার প্রয়াত হাসিম আবদুল হালিমের ছেলে ফুয়াদ হালিমকে।

আগামী ১ ডিসেম্বর কলকাতার মৌলালি যুবকেন্দ্র মিলনায়তনে আয়োজিত একটি গণকনভেনশনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে এই নতুন সংগঠনের কথা।

প্রস্তাবিত সংগঠনের আহ্বায়ক ফুয়াদ হালিম বলেছেন, অরাজনৈতিক এই সংগঠনের মূল উদ্দেশ্য দেশের বিভিন্ন অঞ্চলে যেভাবে সংখ্যালঘু, উপজাতি, ক্ষুদ্র জাতিসত্তার লোকজনের ওপর হামলা হচ্ছে, অত্যাচার হচ্ছে, তার বিরুদ্ধে জনমত গড়ে তোলা।

ফুয়াদ হালিম আরও বলেছেন, নাগরিক তালিকা এনআরসির নামে যেভাবে মানুষের মধ্যে বিভেদ তৈরি করা হচ্ছে, তার বিরুদ্ধেও এই সংগঠন অবস্থান নেবে। দেশের গণতান্ত্রিক এবং প্রগতিশীল লোকজনকে একই মঞ্চে আনার জন্য গঠন করা হয়েছে ‘আওয়াজ’।

গত শুক্রবার এক বৈঠকের পর এই নতুন সংগঠন গঠন করার কথা ঘোষণা করেছেন উদ্যোক্তারা। ওই দিনের বৈঠকে উপস্থিত ছিলেন সাবেক বিচারপতি অশোক কুমার গঙ্গোপাধ্যায়, সাবেক বিচারপতি নিসার খান, সাবেক উপাচার্য অশোকনাথ বসু, সাবেক উপাচার্য আনন্দ দেব মুখোপাধ্যায়, সাবেক সাংসদ সরদার আমজাদ আলী, সাবেক সাংসদ সাইদুল হক, চিত্রকর ওয়াসিম কাপুর, কলকাতার সাবেক মেয়র বিকাশ রঞ্জন ভট্টাচার্যসহ কলকাতার বিশিষ্টজনেরা।

LEAVE A REPLY