মুলাদীর সোনামদ্দিন বন্দরে সরকারী সম্পত্তি দখলের প্রতিবাদ ও ভূমিদস্যুদের মুখোশ উন্মোচন করায় প্রতিবাদকারীর বিরুদ্ধে মিথ্যাচার

0
308

নিজস্ব সংবাদদাতাঃ
বরিশাল জেলার মুলাদী উপজেলাধীন সোনামদ্দিন বন্দরের সরকারী সম্পত্তি দখল করে ভবন নির্মানে প্রতিবাদ করায় বাজার ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব মোঃ জাহিদুল ইসলাম জাহিদ মোল্লার বিরুদ্ধে মিথ্যাচার করছে ভূমিদস্যু মোঃ শাহাদাৎ হোসেন, পিতা- হাজী আঃ রশিদ হাওলাদার, পোষ্ট- সোনামদ্দিন বন্দর, থানা-মুলাদী, জেলা- বরিশাল। এবিষয়ে বিভিন্ন পত্রিকার সংবাদিকগন ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘটনার সত্যতা পেলে জনদুর্ভোগ নিরসনে বিষয়টি প্রশাসনের হস্তক্ষেপে কামনার জন্য দৈনিক ভোরের অঙ্গীকার, দৈনিক প্রথম সকাল সহ বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হলে ভূমিদস্যুরা দিশেহারা হয়ে মিথ্যা তথ্য দিয়ে একটি পত্রিকায় প্রতিবাদ প্রকাশ করে, যেখানে সহকারী কমিশনার (ভূমি) মুলাদী, বরিশাল এবং বাজার কমিটির সদস্য সচিব মোঃ জাহিদুল ইসলাম মোল্লার নামে মিথ্যাচার করা হয়েছে বলে জানাগেছে।

11

সরকারী ম্যাপে তোহাবাজার থাকলেও প্রকাশিত প্রতিবাদে বাজারে কোন তোহাবাজার নেই দাবী করে প্রতিবাদ প্রকাশ করা হয়েছে। এবিষয়ে জাহিদুল ইসলাম জাহিদ মোল্লা প্রতিনিধিকে বলেন- ভূমিদস্যুরা পরিকল্পিতভাবে সরকারী সম্পত্তি দখলের জন্য নামে-বেনামে অবৈধ কমিটি গঠন করে মিথ্যাচার ছড়াচ্ছে, কিন্তু তাদের কমিটির বৈধতা ও ভিত্তি কি তা কাউকে বলছেনা, কেউ জিজ্ঞাসা করলে তাকে অপমান করছে। সরকারী গেজেট অনুযায়ী গঠিত ও দীর্ঘদিন যাবৎ বাজারের শৃংখলা রক্ষা করে আশা বাজার ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব হিসেবে বিষয়টি সংশ্লিষ্ট প্রশাসনকে জানানো আমার নৈতিক দায়িত্ব ছিল, তাই বিষয়টি প্রশাসনকে লিখিতভাবে জানিয়েছি, সরকারী সম্পত্তি রক্ষার দায়িত্ব স্থানীয় প্রশাসনের, তাই বাকীটা প্রশাসনের ব্যাপার। বিষয়টি আমার ব্যক্তিগত নয়, কিন্তুু এবিষয়ে ভূমিদস্যুরা হীণ উদ্দেশ্যে ব্যক্তিগতভাবে বিষয়টি অন্য দিকে ধাবিত করতে আমার বিরুদ্ধে কেউ মিথ্যা ও ভিত্তিহীণ তথ্য ছড়ালে তার বিরুদ্ধে অবশ্যই দেশের প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করব। সরকারী কাগজপত্র এবং ম্যাপ দেখলেই বোঝা যায় বাজারে অনেক সরকারী সম্পত্তি রয়েছে, কিন্তুু বছরের পর বছর ধরে একটি ভূমিদস্যু চক্রের পেশীজোরে তাদের নিজেদের ও আত্বীয়-স্বজনদের দখলদারিত্রের কারনে বাস্তবে সরকারী সম্পত্তির কোন অস্তিত্ব মিলবেনা, এটি শুধুমাত্র কাগজপত্র এবং সরকারী ম্যাপের মধ্যেই সীমাবদ্ধ। মোঃ জাহিদ মোল্লা সরকারের উর্দ্ধোতন কর্তৃপক্ষের কাছে অনুরোধ করে বলেন- বাজারের ব্যবসায়ী, জনগনের দুর্ভোগ নিরসর, সরকারের ইজারা বৃদ্ধি, বাজারের ঐতিহ্য রক্ষার জন্য দ্রত বাজারের সকল সরকারী সম্পত্তি উদ্ধারে ব্যবস্থা গ্রহন করা অতি জরুরী। বাজারে ভূমি দখলদারদের কারনে জনদুর্ভোগ চরমে।

LEAVE A REPLY